-->

গুগল অ্যাসিস্ট্যান্ট এর ৫ টি চমৎকার ব্যাবহার

হ্যালো বন্ধুরে কি অবস্থা সবার, আশা করি সবাই ভাল আছ ওহ ইয়া আমিও ঠিক ঠাক তো আজ আমরা আলোচনা করবো গুগল Assistant এর কিছু গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় ফিচার নিয়ে যেগুলা ব্যাবহারে তোমাদের দৈনন্দিন কাজ গুলা আরো বেশি সহজ হয়ে যাবে তো আশা করি লেখাটি তোমার কাজে লাগবে তুমি যদি এই বিষয়ে আগ্র্যহী হয়ে থাকো এই লেখাটি তোমার জন্য - চলো শুরু করা যাক ।

 Google Assistant commands


যেকোন লেখা অডিও আকারে শুনুনঃ


মনে করুন আপনার একটি আর্টিকেল পড়তে হবে আপনার স্মারটফোনে, কিন্তু আপনার দেখে দেখে পড়তে ইচ্ছা করছে না, আপনি চান কেউ আপনাকে লেখাটা পড়ে শোনাক। আপনি আপনার স্মাটফোন ব্যাবহার করেই কিন্তু সেটা করতে পারেন। তার জন্য আপনাকে জেটা করতে হবে, সেটা হচ্ছে- আপনি যে আর্টিকেল টি শুনতে চান সেটা ব্রাউজারে ওপেন করুন, এবং আপনার Google Assistant কে কমান্ড দিন “Hey Google Please Read This page”. আনার কমান্ড ঠিকঠাক থাকলে আপনার Assistant আপনাকে লেখাটি পড়ে শোনাবে। মজার না ব্যাপার টা ! 


জোকস শুনুন গুগল অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে


আপনি চাইলে আপনার ফ্রি টাইমে সুন্দর সুন্দর জোকস বা গল্প পেতে পারেন আপনার গুগল অ্যাসিস্ট্যান্ট এর থেকে। তার জন্য আপনাকে জেটা করতে হবে সেটা হচ্ছে। আপনি আপনার অ্যাসিস্ট্যান্ট কে কমান্ড দিবেন। বাংলায় হলে "একটি জোকস শোনাও" দেখবেন আপনার অ্যাসিস্ট্যান্ট আপনাকে সুন্দর সুন্দর জোকস পড়ে শোনাবে। 


গুগল অ্যাসিস্ট্যান্টে গেম খেলুনঃ

গেম খেলতে কে না পছন্দ করে বলুন। বাচ্চা বুড়ো  থেকে যুবক যুবতী প্রায় সবাই আমরা কম বেশি গেম খেলে থাকি। আপনি জানেন কি আপনি চাইলে, আপনার গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যাবহার করে কোন ধরনের গেম ডাউনলোড করা ছাড়াই শুধু মাত্র কমান্ড দিয়ে খেলতে পারেন হাজার হাজার গেম। এটার জন্য আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে, একটা কমান্ড দিতে হবে। আপনি আপনার স্মারটফোনে থাকা গুগল অ্যাসিস্ট্যান্ট কে কমান্ড দিবেন যে "Hey google play a game" এর পর দেখবেন গুগল আপনকে অনেক ধরনের গেম সাজেস্ট করবে। তার মধ্য থেকে আপনি যেটা ইচ্ছা খেলতে পারেন। আর এভাবে আপনি কোনও গেম ডাউনলোড করা ছাড়াই আপনার ফোনে গেম খেলতে পারেন।

আপনার ফোনের মেসেজ শুনুন আপনার গুগল হোম স্পিকারেঃ

আপনাদের বাড়িতে যদি একটি গুগল হোম স্পিকার থাকে, তাহলে এই টিপস টি আপনার জন্য। আপনি চাইলে কিন্তু আপনার ফোনে আসা মেসেজ আপনার গুগল হোম স্পিকারেও শুনতে পারবেন। আপনার ফোন ওপেন করার কোন প্রয়োজন পড়বে না। এটা করার জন্য আপনাকে আপনার ফোনকে মানে আপনার ফোনে থাকা গুগল অ্যাসিস্ট্যান্ট কে কমান্ড দিতে হবে যে “Hey google Broadcast Message” এর পর আপনি আপনার ফোনের মেসেজ আপনার বাসায় থাকা আপনার গুগল হোম স্পিকারে শুনতে পাবেন। কিন্তু আপনার বাসায় যদি কোন গুগল হোম স্পিকার না থাকে তাহলে কিন্তু এই কমান্ডটি কাজ করবে না। 

আপনার স্মার্টফোনের মেসেজ শুনুন অডিও আকারেঃ

বন্ধুরা, মনে করুন আপনার স্মার্টফোনে নতুন একটি মেসেজ এসেছে, এবং আপনি কোন ইমারজেন্সি সিচুয়েশনে আছেন কিংবা কোন কারনে আপনি চান যে আপনার ফোনের মেসেজ টি আপনাকে কেউ পড়ে শোনেক। আপনি কিন্তু চাইলে আপনার হাতের স্মাটফোনের সাহায্যে খুব সহজে সেটা করতে পারেন। এবং সেটা আপনার ফোনে টাচ না করেই। মজার না ব্যাপার টা ? আপনি জাস্ট বলবেন “Hey google show mw my message” এরপর আপনি আপনার ফোনের মেসেজ শুনতে পাবেন। কিন্তু তার জন্য আপনার ফোনের গুগল এসিস্ট্যান্ট এর ভাষা বাংলা করে রাখতে হবে, আর যদি আপনি ইংরেজি মেসেজ শুনতে চান তাহলে ল্যাংগুয়েজ ইংরাজি থাকলেও হবে। 

তো বন্ধুরা এই ছিলো গুগল এসিস্ট্যান্ট নিয়ে কিছু টিপস এন্ড ট্রিক্স, আশা করি আপনাদের ভাল লেগেছে। যদি ভাল লেগেই থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর নিত্য নতুন টেক রিলেটেড ব্লগ পেতে আপনাদের ব্লগের সাথেই থাকুন । ধন্যবাদ


Post a Comment (0)
Previous Post Next Post