-->

ঈদের পরেই মার্কেটে আসতে যাচ্ছে যে ফোনগুলা । আজ থেকে চালু হল Unlimited Data Package

আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন, আজকের ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম । বাংলাদেশ কিন্তু আনলিমিটেড মোবাইল ডাটা সুবিধা পাওয়া যাবে এখন থেকে সেই বিষয়ে আমরা একটু পরে কথা বলছি। আজকের ব্লগে আমরা বেশ কিছু আপকামিং ফোনের ব্যাপারে কথা জানবো তো চলুন শুরু করা যাক -

Infinix


আজকের ব্লগে আমরা প্রথম যে নিউজ টা নিয়ে কথা বলবো সেটা হচ্ছে - ইন্ডিয়ান মার্কেটে কিন্তু Infinix Note 12, Infinix Hot 12, Smart 6HD এই ফোনগুলা একসাথেই লঞ্চ হয়েছে । কিছুদিন আগেই কিন্তু বাংলাদেশ মার্কেটে কিন্তু ইনফিনিক্স Note 12 লঞ্চ হয়েছে এবং Infinix Hot 12 এই ফোনটি কিন্তু ঈদের পরপরই লঞ্চ হবার কথা রয়েছে।


আর এই ফোনের কিছু স্পেসিফিকেশন নিয়ে কথা বলা যাক - ফোনটিতে প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি এইট্টি ফাইভ। এবং সাথে থাকছে 6GB Ram . Ram এবং প্রসেসর মোটামুটি ঠিকঠাক মনে হলেও ফোনটির ক্যামেরা সেকশনে রয়েছে - 13 মেগাপিক্সেলের ক্যামেরা। তাই আশা করব যে ফোনটি মোটামুটি বাজেটের ভিতরে পাওয়া যাবে মার্কেটে।


যেহেতু ফোনটি এর পরেই বাংলাদেশ মার্কেটে লঞ্চ হতে পারে বলে জানা গেছে। এগজ্যাক্ট দামটা ঠিক তখনই জানতে পারব। তো এখন অপেক্ষা পালা। দেখা যায় ইদের পরে ফোনটা কত দামে লঞ্চ করে । আপনাদের কি মনে হয় ফোনটির বাজার মূল্য কত হতে পারে? বা কত দাম হতে পারে - কমেন্ট করে জানাবেন কিন্তু।


Vivo


বেশ কিছুদিন আগেই কিন্তু Vivo T1 ফোনটিই বাংলাদেশ মার্কেটে লঞ্চ হয়েছিল। এই Vivo T1  এর আপডেট ভার্সন Vivo T1 প্রো এবং Vivo T1 44 watt ফোন গুলো কিন্তু আমাদের এশিয়ান জোনে লঞ্চ হতে যাচ্ছে। তাই আশা করা যায় ইন্ডিয়া, পাকিস্তান, বাংলাদেশ সহ আশপাশের প্রায় সব দেশগুলোতে ফুল ও লঞ্চ হবে। vivo টি সিরিজের ফোনগুলো কিন্তু বেশ স্টাইলিশ। 


আর প্রসেসর এবং কনফিগারেশন কিন্তু যথেষ্ট ভালো। আর সবথেকে আমার কাছে যে জিনিসটা ভালো লাগছে সেটা হচ্ছে ফোনগুলোর আউটলুক ফোনগুলো দেখতে একদমই অস্থির লেভেলের। তো দেখা যাক ফোনগুলো আগামীতে বাংলাদেশ মার্কেটে লঞ্চ করে কি না! আপনাদের কি মনে হয় ফোনগুলো কি বাংলাদেশ মার্কেটে লঞ্চ হতে পারে? কমেন্ট করে জানাবেন কিন্তু।


Relame  

কিছুদিন আগেই কিন্তু রিয়েলমির নারজো 50 ফোনটি বাংলাদেশ মার্কেটে লঞ্চ হয়। এবং বেশ কিছুদিনের ভেতরেই রিয়েলমি নারজো 50 5G  মার্কেটে আসতে যাচ্ছে । এবং অনান্য রিয়েলমি ফোনের মতোই এটাও হয়তো প্রথম ইন্ডিয়া মার্কেটে লঞ্চ হয়ে তারপর বাংলাদেশ মার্কেটে আসতে পারে। তবে ফোনটির স্পেসিফিকেশন নিয়ে এখনও তেমন কিছু জানা যায়নি। হুঁ যদি ফোনটা ভাল হয় আমার মনে হয় সেটা বাংলাদেশ মার্কেটের খুব দ্রুত লঞ্চ হয়ে যাবে। 



আর বর্তমান বাংলাদেশে যে Narzo 50 ফোনটি রয়েছে সেটা কিন্তু 4/64 জিবি ভেরিয়েন্টে রয়েছে। এবং ফোনটির প্রসেসর হিসেবে রয়েছে হেলিও G 96। আর এর আপডেট ভার্সন টা তে আশা করি 6/128 Gb ভ্যারিয়ান্টে মার্কেটে আসতে পারে । তবে ফোনটি কবে লঞ্চ হতে পারে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি । তবে রিয়েলমি C35 কিন্তু বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ হবে। আশা করা যাচ্ছে, ফোনটি ঈদের পরপরই বাংলাদেশ মার্কেটে লঞ্চ হতে পারে।


Xiaomi


কিছু দিনের ভেতরেই Xiaomi 12 Lite মার্কেটে আসতে যাচ্ছে বলে জানা গেছে। স্নাপড্রাগনের 778 প্রসেসরের পাশাপাশি 108Mp এর ক্যামেরা থাকবে ফোনটিতে। তবে ফোনটি আগের ভার্সনের মতো অতটাও স্লিম হবে না একটু মোটা হতে পারে এবং ফোনটি তে কিন্তু আগের ভার্সনের ফোনের মতো সেম প্রসেসর ই ব্যাবহার করা হয়েছে। তো এখন দেখা যাক আগামী মাসে ফোনটি লঞ্চ হওয়ার পরে ফোনটির স্পেসিফিকেশন এবং দাম কেমন হয় । সেটা তো লঞ্চ হওয়ার পরেই জানা যাবে। আপনাদের কি মনে হয় ফোনটি কি আগের ভার্সনের থেকে বেশি দামে মার্কেটে আসতে পারে? কমেন্ট করে জানাবেন কিন্তু। 



আজকের ব্লগে আমাদের সর্বশেষ টেক নিউজটি হল - অবশেষে বাংলাদেশের চালু হয়ে গেল আনলিমিটেড মোবাইল ডাটা। আনলিমিটেড মোবাইল ডাটা মূলত চারটা কম্পানি একটা করে প্যাকেজ দিয়ে সব মিলে চারটা প্যাকেজ বাংলাদেশে এসেছে। চলুন আমরা জেনে নিই আনলিমিটেড প্যাকেজ বলতে আসলে আপনারা কি কি সুবিধা পাবেন মোবাইল কোম্পানিগুলো থেকে -



আপনার রবিতে 319 টাকায় 10 জিবি ইন্টারনেট পাবেন যার মেয়াদ 365 দিন । বাংলালিংক এর ক্ষেত্রে 306 টাকায় 5 জিবি সেটাও 365 দিন মেয়াদ এবং টেলিটকের ক্ষত্রে 309 টাকায় 26 জিবি এবং 127 টাকায় 6 জিবি পাওয়া যাবে । এগুলোর মেয়াদও 365 দিন । এবং গ্রামীণফোনের 15 জিবি ইন্টারনেট ডাটা কিনতে পারবেন এগারো শো টাকা 1099 টাকা । 


এবং ৪৪৯ টাকায় পাবেন 5 জিবি পর্যন্ত এখন এটা মেয়াদও 365 দিন। অর্থাৎ আনলিমিটেড বলতে আপনি একবছরের মত মেয়াদ পাবেন। কিন্তু এই আনলিমিটেড মোবাইল ডাটা বলতে যে জিনিসটা আমরা দেখতে পাচ্ছি যে অনেক এক্সপেন্সিভ হয়ে যাচ্ছে প্যাকেজ গুলার দাম। আমি জানি এটা খুবই হাস্যকর লাগছে যে আনলিমিটেড ডাটার প্যাকেজ এর কথা বলে অনেক বেশি দামে প্যাকেজ গুলা লঞ্চ করছে।


কিন্তু তারপরও বাংলাদেশে তো এই প্রথম এটলিস্ট আনলিমিটেড ডেটার কোন প্যাকেজ চালু হল এটাও কিন্তু প্রশংসনীয়। আশা করি আস্তে আস্তে প্যাকেজগুলার দাম কমিয়ে আনবে। এখন সেটা তো সময়ের ব্যাপার দেখা যাক কবে নাগাদ আপডেট হয়। আর এই আনলিমিটেড ডাটা প্যাকেজের ব্যাপারটি আপনার কাছে ক্যামন লেগেছে কমেন্ট করে জানাবেন কিন্তু। ধন্যবাদ ❤


Post a Comment (0)
Previous Post Next Post